মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় বাসের ২ যাত্রী নিহত

মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় বাসের ২ যাত্রী নিহত
গেটম্যানের অবহেলার কারণে মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরবাজার এলাকায় রেললাইনে উঠে পড়া বাসে ট্রেনের ধাক্কায় দুইজন নিহত ও ২২ জন আহত হয়েছেন।
রবিবার ভোর সাড়ে ৩টার দিকে বারইয়ারহাট রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  ট্রেনের ধাক্কায় ৫’শ মিটার দূরে গিয়ে পড়ে বাসটি। আহতদের মধ্যে চালকসহ ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের নাম সুনির্মল চাকমা (৫৫)। তিনি খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়া এলাকার বাসিন্দা। তিনি  খাগড়াছড়ির জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী বলে জানা গেছে।
এদিকে এ দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম লাইনে রেল চলাচল বন্ধ হয়ে যায়। লাইনের ওপর থেকে বাসটি সরিয়ে নেয়ার পর ভোর ৫ টা ৫০ মিনিট থেকে আবার ট্রেন চলাচল শুরু হয়।
জানা যায়, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের একটি বাস রেললাইনের ওপর উঠে পড়ে। গেটম্যান গেট না ফেলায় এই দুর্ঘটনা ঘটে। রেলওয়ের ওই ক্রসিংয়ে গিয়ে অভিযুক্ত গেটম্যান মো. আরিফকে পাওয়া যায়নি। ঘটনার পর তিনি পালিয়ে যায়।
মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর রবিউল আজম জানান, ট্রেনের ধাক্কায় বাসটি উল্টে লাইনের ওপর পড়ে। ওই অবস্থায় বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় ৫০০ মিটার সামনে নিয়ে ট্রেনটি থামে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুমড়ে মুচড়ে যাওয়া বাস থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment